উপদেশ মূলক এসএমএস

 

 

1) সফল হওয়ার উপায় কী জানি না !!! কিন্তু ব্যর্থ হওয়ার চাবিকাঠি হচ্ছে সবাইকে খুশি করার চেষ্টা করা ।

 

2) আমাদের চারপাশের পরিস্থিতি সব সময় অনুকূল থাকবেনা, তাই বলে নিজেকে পরিস্থিতির কাবু না করে র্ধৈয্য, ভালবাসা, সহমর্মিতা নিয়ে পরিস্থিতিকে কাবু করতে হবে । সুখ সবসময় নিজেকেই তৈরী করে নিতে হয় ।

 

3) হে যুবক ! ঊত্তাল তরঙ্গে তরঙ্গায়িত যুবতির রুপ যৌবনের প্রদীপ একদিন অক্কা পাবে, তুমি সেই ক্ষনিকের স্বাদ উপভোগের জন্য তার পিছে পড়ে সুন্দর কে অসুন্দর করো না।

 

4) তুমি সময়কে সময় দাও তাহলে সময় একদিন তুমাকে সময় দিবে।

 

5) একটু কষ্ট হলেও , একা চলতে শিথো , কারন যাকে ছাড়া তুমি চলতে পারবে না ভাবছো । সে কিন্তু তোমাকে ছাড়া ঠিকি চলতে পারবে, এটাই বাস্তবতা , আর এটাই সত্যি ।

 

6) তুমি যদি তোমার ভালোবাসার মানুষটির বড় বড় ভুল গুলো ক্ষমা করতে না পারো , তাহলে তাকে ভালোবাসার যোগ্য তুমি নও ।

 

7) তুমি তাকেই ভালোবাস যে তোমাকে কষ্ট দেয়। তাকে কষ্ট দিওনা যে তোমাকে ভালোবাসে।।।।

 

8) পরের প্রশংসা পেতে হলে, অপরকে প্রশংসা করতে হয় – বি সি রায়.

 

9) শেষবারের মতো আরেকবার চেষ্টা করে দেখি, -পৃথিবীতে এই চিন্তাটাই অনেক সফল মানুষের জন্ম দিয়েছে।

 

10) কে তোমার সব চেয়ে ভাল বন্ধু সেটা তখনই বুঝবে, যখন তোমার কাউকে খুব প্রয়োজন হবে !!!

 

11) কারো সাথে বন্ধুত্ব করার আগে তাকে পরীক্ষা করে নেয়া উচিত, সে বন্ধুত্বের যোগ্য কিনা।

 

12) বিশাল হৃদয় দিয়ে কি হবে যদি দুঃখ না বোঝে, ফেন্ডশিপ করে কি হবে যদি মূল্য না দাও, ভালবেসে কি হবে যদি ভালবাসার মানুষকে কষ্ট দাও.

 

13) যখন ভালবাসা তোমার কাছে অজানা তখন বুঝবেনা সুখ কী? যখন কাউকে ভালবাসবে তখন বুঝবে ব্যাথা কী? যখন তুমি ভালবাসা হারিয়ে ফেলবে তখন বুঝবে জীবন কী

 

14) মানুষ মানুষের জন্য,মানুষকে ভেবোনা বাজারের পন্য, হয়তো ভুল করে সে তোমায় বেসেছে ভালো, তাই বলে তুমি নিভিয়ে দিওনা,তার জীবনের আলো !

 

15) জীবনে যদি কাওকে সত্যি ই মন দিয়ে বন্ধুত্ব করে তাহলে তাকে হারিয়ে যেতে দিওনা… কারণ…… চোখের জল হয়তো মোছা যায়, কিন্তু হৃদয়ের কান্না কোনো ভাবেই মুছতে পারবেনা।

 

16) কাউকে যদি ভালোবাসতে হয় তাহলে হৃদয় থেকে ভালোবাসুন। নিজের স্বার্থের জন্য তার সাথে ভালোবাসার অভিনয় করবেন না। আপনার অভিনয় হয়তো একটি মানুষের জীবনটাই এলোমেলো করে দেবে ।

 

17) মন দেখে ভালবেসো ধন দেখে নয়, গুন দেখে প্রেম করো রুপ দেখে নয়, রাতের বেলায় স্বপ্ন দেখো দিনের বেলায় নয়, এক জনকে ভালবেসো দশ জনকে নয় ।

 

18) কাউকে যদি ভালবাস, ভালবেস চিরদিন। আর যদি না বাসো, বেসনা কোন দিন। অবুজ মন নিয়ে খেলা খেলনা, কোন নিষ্পাপ হ্রিদয়ে বেথা দিয়না ।

 

19) মনের মানুষের কাছে বেশি আবেগ প্রকাশ করতে যেওনা। কেননা, সে তোমার এই দুর্বলতার সুযোগ নিয়ে কষ্ট দিতে পারে।

 

20) কারো ভয়ে কখনো নিজের ভালোবাসাকে শেষ করে দিয়ো না। যাকে ভালোবাসো তার প্রতি বিশ্বাস, আস্থা নিয়ে হাতে হাতে রেখ। দেখবে একদিন সত্যি হবে তোমার ভালোবাসা ।