ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর সেরা ৭টি টিপস

0
156
ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর সেরা ৭টি টিপস

পাঠক বা ভিজিটর হলো একটি ওয়েবসাইটের মূল চালিকা শক্তি। ভিজিটর ছাড়া একটি ওয়েবসাইটের মূল্য প্রানহীন দেহের মত। এমন ওয়েবসাইট থেকে আপনি কখন কোন প্রকার আয় বা সুবিধা পাবেন না। এইজন্য সব সময় কিছু নিয়ম নীতি মেনে আপনাকে পোস্ট লেখতে হবে। তাই আপনাদের সাথে আজ আলোচনা করব যে কিভাবে আপনার ওয়েবসাইটের ভিজিটর বাড়াবেন

ভিজিটর বাড়ানোর কিছু পদ্ধতি :

১. নিয়মিত পোস্ট করা

আপনার ওয়েবসাইটটি ভিজিটর আনতে হলে অবশ্যই আপনার সাইটে প্রচুর কনেন্ট থাকতে হবে। যখন আপনার সাইটটি গুরুত্বপূর্ন কনেন্টে পরিপূর্ন থাকবে তখন অটোমেটিক ভাবে আপনার সাইটে ভিজিটর আসবে। তাই আপনাকে অবশ্যই নিয়মিত প্রয়োজনীয় তথ্য সমৃদ্ধ পোস্ট করতে হবে। এর কোন বিকল্প নেই।

২. SEO Friendly পোস্ট লিখতে হবে।

এসইও (SEO) সার্চ র্ইঞ্জিন অপ্টিমাজেশন অর্থ্যৎ সার্চ র্ইঞ্জিন বোধগম্য ভাষায় পোস্ট করা। এমন ভাবে পোস্ট লিখতে হবে সার্চ র্ইঞ্জিন সহজে বুঝতে পারে এবং ভিজিটরদের সার্চের বিপরীতে আপনার পোস্ট বা তথ্য সার্চ র্ইঞ্জিন এর সার্চ রেজাল্টে সর্বপ্রথম প্রদর্শন করতে। তাই আপনাকে অবশ্যই এসইও অর্থ্যৎ সার্চ র্ইঞ্জিন অপ্টিমাজেশন মাথায় রেখে পোস্ট লিখতে হবে।

৩. Keywords Research করা

আপনার সাইটের ইউনিক ভিজিটর আসার সম্ভাবনা ৯৯% নির্ভর করে Keywords Research এর উপর। কারণ এই Keywords
এর উপর ভিত্তি করে আপনার পোস্ট গুলো Google সার্চ রেজাল্টে বা অন্য কোন সার্চ ইঞ্জিন এর সার্চ রেজাল্টে দেখায়। তাই আপনার পোস্টের জন্য এমন কিওয়ার্ড নির্বাচন করতে হবে। যাতে আপনার কিওয়ার্ড এর Competition কম হবে এবং CPC বেশি হবে।

৪. বিভিন্ন সার্চ ইঞ্জিনে সাবমিট করা

নিয়মিত পোস্ট করার পাশাপাশি আপনার আপনার সাইটটি কন্টেন্ট বিভিন্ন সার্চ ইঞ্জিনে সাবমিট করতে হবে। সার্চ ইঞ্জিনে সাবমিট করা বলতে আপনার তথ্য সার্চ ইঞ্জিনে দেখানোর অনুমতি দেওয়া। সার্চ ইঞ্জিনে সাবমিট করলে আপনার পোস্টগুলো সার্চ ইঞ্জিনে রেজাল্টে দেখাবে। ফলে এখান থেকে অনেক ইউনিক ভিজিটর আপনার সাইটে আসবে।

৫. ব্যাক লিংক তৈরি করা

আপনার পোস্টটি র্যাংক করতে হলে আপনার পোস্টগুলোর জন্য ব্যাক লিংক তৈরি করতে হবে। আর ব্যাক লিংক তৈরি করার ফলে ব্যাক লিংক থেকে ভাল ভিজিটর পাওয়া যায়। এর ফলে আপনার পোস্টটি র্যাংক হওয়ার সম্ভাবনা অনেক থাকে। আর যখন কোন পোস্ট র্যাংক হবে প্রচুর পরিমানে ভিজিটর আসবে।

৬. Gust Post এর ব্যবস্থা রাখা

আমার মতে যে কোন ব্লগ সাইটে Gust Post রাখা উচিত। Gust Post অপশন হলো ভিজিটরদের আপনার সাইটে পোস্ট করার ব্যবস্থা করে দেওয়া। আপনার সাইট যখন একটু জনপ্রিয় হবে তখন নতুন ব্লগাররা আপনার সাইটে তাদের সাইটের ব্যাকলিংক তৈরি করার জন্য আপনার সাইটে Gust Post করতে আসবে। এতে আপনার সাইটের সাথে Gust Post কারী সাইটের ভিজিটর বাড়বে।

৭. পোস্ট গুলোর একটির সাথে অন্য পোস্ট লিংকিং করা

পোস্ট করার সময় এর সাথে আপনার অন্য সকল পোস্টের লিংক করতে হবে। এতে করে যখন কোন একটি পোস্ট পড়তে একজন ভিজিটর আপনার ওয়েবসাইটে আসবে। তখন ঐ পোস্টটি পড়ার সাথে সাথে আপনার লিংক করা গুলোর পড়ার সম্ভাবনা থাকবে।

পরিশেষে বলা যায়, আপনি যদি এসকল বিষয় মাথায় রেখে আপনি আপনার ওয়েবসাইট চালনা করেন। তাহলে আপনার ওয়েবসাইটে ভিজিটরের পরিমান পূর্বের তুলনায় অনেক বাড়বে

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here